রামুতে পন্ডিত সত্যপ্রিয় মহাথেরের মৃতদেহে প্রধানমন্ত্রীর উপদেষ্টার শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, অত্যন্ত নিলোভ, নিহংকারী ও সত্যনিষ্ট মানুষ ছিলেন বরেণ্য বৌদ্ধ গুরু একুশে পদকপ্রাপ্ত পন্ডিত সত্যপ্রিয় মহাথের। তাঁকে পেয়ে ধন্য হয়েছে বাংলাদেশ। পূর্ণ হয়েছে পূণ্যভূমি কক্সবাজার।

শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারের রামু সীমা মহাবিহার সংলগ্ন মেরংলোয়া মাঠে আয়োজিত পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের দ্বিতীয় দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় তিনি সত্যপ্রিয় মহাথেরের মৃতদেহে শ্রদ্ধা নিবেদন করেন।

আলোচনা সভা উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া। বিশেষ অতিথির বক্তব্য দেন সাংসদ সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা প্রশাসক কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন প্রমূখ।

বৌদ্ধদের তৃতীয় সবোচ্চ ধমীয় গুরু পন্ডিত সত্যপ্রিয় মহাথেরর ৩ দিন ব্যাপী অন্ত্যেষ্টিক্রিয়ার দ্বিতীয় দিনে সকালে মহাসংঘদান, ধর্মালোচনা ও পিন্ডদান অনুষ্ঠিত হয়। বিকেলে আলোচনা সভা এবং দৃষ্টিনন্দন আলংনৃত্য প্রদর্শিত হয়। আগামীকাল ২৯ ফেব্রুয়ারী সত্যপ্রিয় মহাথেরর দাহক্রিয়ার সম্পাদনের মধ্য দিয়ে শেষ হবে এই আয়োজন।

অন্ত্যেষ্টিক্রিয়াকে সামনে রেখে গত ২২ ফেব্রুয়ারী থেকে মেরংলোয়া মাঠে বসেছে সম্প্রীতির মেলা।